সাকিবের চোট কতটা গুরুতর, যা জানা যাচ্ছে

সাকিবের চোট কতটা গুরুতর, যা জানা যাচ্ছে

গেল কয়েক দিন ধরেই দেশের ক্রিকেট সমর্থকদের একাংশের সমালোচনার কেন্দ্রবিন্দুতে সাকিব আল হাসান। বাংলাদেশের বিশ্বকাপ দলে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের না থাকায় তামিম ভক্তদের অভিযোগের তির টাইগার অধিনায়কের দিকে। এ ছাড়া বেসরকারি একটি টেলিভিশনে প্রচারিত এক সাক্ষাৎকারে সতীর্থ তামিমকে বলতে গেলে ধুয়ে দিয়েছেন সাকিব। বিশ্বকাপ যখন দুয়ারে, তখন তারকা এ দুই ক্রিকেটারকে নিয়ে টালমাটাল অবস্থা দেশজুড়ে।

মাঠের বাইরের বিতর্ক দূরে ঠেলে আজ (শুক্রবার) গুয়াহাটিতে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। এদিনই বড় দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে। ইনজুরিতে প্রস্তুতি ম্যাচ থেকে ছিটকে গেছেন সাকিব। তার জায়গায় আজ অধিনায়কত্ব করছেন মেহেদী হাসান মিরাজ।

দলীয় সূত্রে জানা গেছে, গুয়াহাটিতে প্রথম প্রস্তুতি ম্যাচের আগের রাতে ফুটবল খেলতে গিয়ে বা পায়ে ব্যথা পেয়েছেন সাকিব। তার পা অনেকটাই ফুলে গেছে বলে খবর। অ্যাংকেলের ইনজুরির কারণেই লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে খেলছেন না তিনি। এমনও শোনা যাচ্ছে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সাকিবের খেলা নিয়েও আছে অনিশ্চয়তা।

দলীয় পারফরম্যান্স কিংবা পারিপাশ্বিক পরিস্থিতি বিবেচনায় নিলে এই মুহূর্তে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ। কিছুটা ব্যাকফুটে থেকেই বিশ্বকাপ মিশন শুরু করবে টিম টাইগার্স। এর মধ্যে সাকিবের ইনজুরি নিঃসন্দেহে বড় ধাক্কা।

দলের সবচেয়ে তারকা ক্রিকেটার ও অধিনায়কের এমন খবর কিছুটা আশাহত করবে লাল-সবুজের সমর্থকদেরও। কিন্তু আসলে তার চোট কতটা গুরুতর!

বিসিবির তরফে এখনও কিছু জানানো না হলেও বিশেষ সূত্রে ঢাকা পোস্ট নিশ্চিত হয়েছে যে, সাকিবের চোট তেমন গুরুতর নয়। খেলতেন পারবেন প্রথম ম্যাচ থেকেই।

স্বাভাবিকভাবে চিন্তা করলেও দেখা যাচ্ছে বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথম ম্যাচ আগামী ৭ সেপ্টেম্বর। এখনও সময় রয়েছে প্রায় ৮ দিন। চোটের ধরন ও সময় বিবেচনা করলে বোঝা যায় এই সময়ের মধ্যে মাঠে নামতে পূর্ণ ফিট হয়ে মাঠে নামার কথা সাকিবের।

আপনি আরও পড়তে পারেন